Monday 21 May 2012

(PhotoStage Slideshow Producer) ছবিকে করে ফেলুন ভিডিও চিত্র সঙ্গীতের মিশ্রনে।

আজ আপনাদের একটি দারুন জিনিষ উপহার দিবো। অনেকেই প্রশ্ন করেন খুব সহজে কিভাবে কিছু ছবিকে ভিডিওতে রুপান্তর করা যায়। হা বন্ধুরা তাদের জন্য নিয়ে এলাম PhotoStage Slideshow Producer নামের ছোট কিন্তু কাজের সফটওয়্যার। এই সফট দিয়ে আপনি আপনার ক্যামেরা অথবা যে কোন ছবিকে ভিডিওতে রুপ দিতে পারেন। এই জন্য আপনাকে প্রথমে এখান থেকে PhotoStage Slideshow Producer ডাউনলোড করে নিতে হবে। মাত্র 1.63 মেগাবাইট । ডাউনলোড করার পর এক্সট্রাক্ট করুন এবং ইন্সটল করুন পিসিতে। ইন্সটল করার সময় ডাউনলোড করা ফাইলটিতে Components নামের একটি ফাইল পাবেন তা কপি করে C ড্রাইভ এ Program Files ওপেন করে NCH Software নামের ফাইলটি ওপেন করে পেস্ট করুন এবং রিস্টার্ট দিন। তারপর ডেক্সটপ আইকন থেকে ডাবল ক্লিক করে ওপেন করুন
যেসব ছবিকে ভিডিওতে রুপান্তর করবেন তা সিলেক্ট করুন। আপনি যে শব্দ কে বা গান কে সিলেক্ট করতে চান তা সিলেক্ট করে নিন। আপনি ছবির উজ্জ্বলতা কম বেশী, কেটে নেয়া, প্রতি ছবিতে আলাদা টেক্সট লিখতে পারেন এবং সব কিছু লেখার পর Apply করে Close করুন। Builed Slideshow তে ক্লিক দিলে আপনি পিসি, ডিভিডি, সিডি অথবা অন্য কোন মিডিয়া মাধ্যমে ভিডিও টি কনভার্ট করতে চাইলে তা সিলেক্ট করুন।
আমি উইন্ডোজ পিসি সিলেক্ট করেছি। ব্রাউজ করে দেখিয়ে দিন কোথায় ফাইলটি রাখবেন। ছবির রেজুলেশন ফ্রেম রেট ঠিক করে নিন। কোন ফরম্যাটে ভিডিও করতে চান তা সিলেক্ট করুন। এবারে সব কিছু ঠিক থাকলে Build Slideshow তে ক্লিক দিলে ভিডিওতে কনভার্ট করা শুরু করবে। কিছুক্ষন অপেক্ষা করুন, দেখুন আপনার ছবির প্রত্যাশিত ভিডিও টি যথা স্থানে সেভ হয়ে গেছে। এবার আপনি তা চালিয়ে দেখে নিতে পারেন। কেমন লাগলো সফট টি কমেন্ট করতে ভুলবেন না।

0 comments:

Post a Comment