Monday 21 May 2012

(3D Desktop Cube) ডেস্কটপকে দেখুন নতুনভাবে, একেবারে ত্রিডিতে। একই সাথে কাজ করুন অনেক উইন্ডোতে কিন্তু থাকুক পর্দার অগচরে।

অনেকে ডেস্কটপকে সুন্দর করে তোলার জন্য অনেক ধরনের থীম ব্যবহার করে থাকেন। কিন্তু সেগুলো কম্পিউটারকে স্লো করে ফেলে। কিন্তু আজ আমি আপনাদের মাঝে এমন একটি সফটওয়্যার শেয়ার করব সেটা আপনার পিসিকে মোটেই স্লো করবে না। সফটওয়্যারটির সাইজ মাত্র ৫.৭৯ মেগাবাইট। সফটওয়্যারটা দেখতে যেমন অসাধারণ, কাজেও তেমনই অসাধারণ । এই সফটওয়্যারটি আপনার ডেস্কটপকে কিউব আকারে দেখাবে এবং আপনি ইচ্ছা করলে এক এক পিঠে বিভিন্ন প্রোগ্রাম রান করে রাখতে পারবেন। ঠিক বুঝতে পারলেন না তো? নিচের ছবিটা দেখুন।
এই ছবিটাতে দেখতে পারছেন একটা কিউব। আপনি চাইলে একপাশে ফায়ারফক্স রান করে রাখতে পারেন আবার অন্নপাশে মাই কম্পিউটার রান করে রাখলেন, অন্য দুই পাশেও বিভিন্ন জিনিস রান করে রাখলেন। এখন মজার বিষয় হলো একপাশের প্রোগ্রাম অন্যপাশে দেখাবে না। অর্থাৎ আপনি একই সাথে অনেক অনেক কাজ করতে পারবেন কিন্তু ডেস্কটপ পরিষ্কার ও পরিচ্চন্ন থাকবে। যাই আমি আপনাদেরকে হোক বুঝতে ব্যর্থ হলে কিছু মনে করবেন না। সফটওয়্যারটি ব্যবহার করলে আপনিই সব বুঝতে পারবেন। তো আর দেরি কেন ডাউনলোড করুন আপনার পছন্দের এই সফটওয়্যার। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।যেভাবে সেট আপ করবেন ফাইলটি জিপ করা। প্রথমে আনজিপ করুন। তারপর Yodm 3d অ্যাপ্লিকেশান এ ক্লিক করুন। ইন্সটল করার ঝামেলা নেই। সরাসরি রান হবে। এবার নতুন উইন্ডো থেকে Hotkey activation থেকে আপনার পছন্দের hot key নির্বচন করুন। যেমন আমি করেছি Ctrl +Alt আর নিচের সবগুলোতে টিক চিহ্ন দিন। কিউব এর পেছনে আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড দিতে “display” tab এ ক্লিক করুন। তারপর আপনার পছন্দের ছবি নির্বচন করুন। আপনি যে hot key গুলো নির্বচন করেছেন সেগুলো চেপে ধরে left অথবা right arrow চাপেন আর দেখেন যাদু।

0 comments:

Post a Comment